বুধবার, ২১ আগস্ট, ২০১৯

মজাদার তথ্য সমগ্র [পর্ব - ০১]

মজাদার তথ্য সমগ্য - ০১
মজাদার তথ্য সমগ্য - ০১
আপনি কি মজাদার ফ্যাক্ট পছন্দ করেন? আজ আমি আপনার সাথে কিছু মজার ফ্যাক্ট শেয়ার করব যা কিনা আপনার মনকে কিছুটা হলেও ভাল করে তুলবে। আরাম করে বসুন এবং পড়তে থাকুন….

বর্তমানে যুগে আমরা কায়িক পরিশ্রম করি না বললেই চলে। সুতরাং আমাদের শরীরে জমতে থাকে অতিরিক্ত চর্বি আর আমরা মুটিয়ে যেতে থাকি। শরীরে দানা বাধতে থাকে নানা রোগ ব্যাধি। এই সমস্যা সমাধানে স্বাস্থ্য সচেতন লোকজন বিভিন্ন ব্যায়ামের মাধ্যমে ক্যালরী বার্ন করে শরীর ঠিক রাখতে সচেষ্ট হয়। এখন ক্যালরী বার্ন করার একটা মজার তথ্য দেই; আর সেটা হলো আপনি যদি এক ঘন্টা ধরে দেয়ালে আপনার মাথা ঠুকেতে থাকেন তাহলে আপনার আনুমানিক প্রায় ১৫০ ক্যালরী বার্ন হবে। এই পদ্ধতিটা বেশ বেদনাদায়ক তাইনা? তাহলে এর বদলে আপনি আপনার কুকুরকে ৪৫ মিনেটের জন্য ঘরের বাইরে হাটাতে নিয়ে চলুন তাহলেও আপনার ১৫০ ক্যালরী বার্ন হবে। পছন্দ আপনার!
সাপ ভূমিকম্পের আগেই অনুমান করতে পারে যে ভূমিকম্প হবে। ভূমিকম্প হওয়ার পাঁচদিন আগেই ৭৫ মাইল (১২১ কিলোমিটার) দূর থেকে সাপ বুঝেতে পারে ভূমিকম্প হতে যাচ্ছে।

৭% প্রাপ্তবয়ষ্ক আমেরিকান বিশ্বাস করেন যে, "Chocolate Milk" বাদামী রং’এর গরু থেকে সংগ্রহ করা হয়। ৭% হয়ত সংখ্যায় বেশি মনে হচ্ছে না? কিন্তু ৭% মোট জনসংখ্যার হিসেবে হয় ১৬.৪ মিলিয়ন (১ মিলিয়ন = দশ লক্ষ) প্রাপ্তবয়ষ্ক আমেরিকান। সংখ্যাটা এখনও কম মনে হচ্ছে?

মানুষ তার জীবদ্দশায় যে পরিমান লালা/থুথু নিঃসরণ করে তা দিয়ে দুটি সুইমিং পুল পরিপূর্ণ করা যায়। একজন স্বাভাবিক সুস্থ মানুষ প্রতিদিন প্রায় ১ থেকে ২ লিটার লালা/থুথু নিঃসরণ করে। বছরে সর্বোচ্চ ৭৩০ লিটার। একজন মানুষ যদি ৭০ বছর বাঁচে তাহলে সংখ্যাটা দাড়ায় ৫১,১০০ লিটার। এত পরিমান লালা/থুতু দুটি সুইমিং পুল পরির্পূণ করার জন্য যথেষ্ট। 
এখন একজন খাদকের কথা বলি। এনার নাম ভালুক এবং ইনি মেরু এলাকায় বাস করেন। মেরু ভল্লুক এক বসায় ৮৬ টি পেংগুইন খেয়ে সাবাড় করে ফেলতে পারে। সৌভাগ্যক্রমে মেরু ভালুক বাস করে উত্তর মেরুতে আর পেংগুইন সাধারনত বাস করে এন্টার্কটিকাতে।

আজকে এই পর্যন্তই। আগামীতে আরো লেখা নিয়ে ফিরে আসবো। ধন্যবাদ!

একটি মন্তব্য পোস্ট করুন

Whatsapp Button works on Mobile Device only

Start typing and press Enter to search